বিশ্বকাপে আবার মুখোমুখি ভারত পাকিস্তান।

আবার কি তাহলে বিশ্বকাপে মুখোমুখি ভারত পাকিস্তান| Ind vs Pak| T-20 World Cup 2022|

টানটান উত্তেজনার মধ্যে বিশ্বকাপ ২০২২ এর ম্যাচগুলি  ক্রিকেটপ্রেমীদের যথেষ্ট মধ্যে সাড়া ফেলেছে।শুরুর দিকে প্রথম ম্যাচে পাকিস্তান ভারতের কাছে হেরে যাওয়ায় এবং পরবর্তীতে বেশ কয়েকটি ম্যাচে হেরে গিয়ে তাদের বিশ্বকাপের স্বপ্ন পূরণ করতে ব্যর্থ হয়েই পড়েছিল। কিন্তু আজকে সাউথ আফ্রিকা ও নেদারল্যান্ডের লড়াইয়ে এক অবিস্মরণীয় ঘটনা ঘটে গেল। নেদারল্যান্ড সাউথ আফ্রিকা কে 13 রানে হারিয়ে যেমন নিজেদেরকে প্রমাণ করে ফেলেছে, যে তারা কেন বিশ্বকাপে যোগ্যতা অর্জন করেছে। ঠিক তেমনি পাকিস্তানের জন্য একটি সুন্দর সুযোগ রয়েছে। বর্তমানে চলা ম্যাচটি যদি পাকিস্তান জিতে ফেলে তাহলে পাকিস্তান সেমিফাইনালে জায়গা ফাঁকা করে ফেলবে। যদিও অপর  পক্ষ বাংলাদেশ যথেষ্ট কঠিন প্রতিপক্ষ বলে বিশেষজ্ঞরা মনে করছেন। তবে বলা বাহুল্য যে পাকিস্তানের বোলিং লাইন আপ ও ব্যাটিং লাইন আপ যেকোনো সময় সন্ধ্যে ফিরে বিরোধীপক্ষকে ড্রেসিংরুমে ঘুরে যেতে বাধ্য করতে পারে।

আজকে সাউথ আফ্রিকা ও নেদারল্যান্ডের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন Colin Acermann,[0/16(3) & 41*(26)]. এক কথায় তার এই অন্যবদ্দ ঝোড় ইনিংস,সাউথ আফ্রিকাকে কার্যত শেষ করে দিয়েছে। সাউথ আফ্রিকার কাছে লক্ষ্য ছিল কুড়ি ওভারে মাত্র 159 রান। জবাবে ব্যাট করতে নেমে সাউথ আফ্রিকা 20 ওভারে 8 উইকেটে 145 রান তুলতে সক্ষম হয়।

আপনাদের মতামত কি? যদি ভারত এবং পাকিস্তান সেমিফাইনাল বা ফাইনালে মুখোমুখি হয় বা হতো।

এরকম পরিস্থিতি প্রমাণ করে দেয় ফুটবলের মত ক্রিকেটার যথেষ্ট প্রভাবশীল খেলা প্রতিটা ম্যাচে এক এক সময় উত্তেজনা টানটান বর্তমান থাকে, যেটা এখন আমরা দেখতে পাচ্ছি l বর্তমান যুগে ক্রিকেটপ্রেমীদের মধ্যে বেশিরভাগই টি-টোয়েন্টি ক্রিকেটে অভ্যস্ত হয়ে পড়েছে। এর মূল কারণ হলো হাতে সময় কম, তাই টি-টোয়েন্টি ফরমেট এখন খবরের শিরোনামে থাকে। বিশেষ করে ভারত- পাকিস্তান এই দুটি নাম যখন শিরোনামে চলে আসে তখন গোটা বিশ্বজুড়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে এক অন্য ধরনের আলোড়ন সৃষ্টি করে যা বারবার প্রমাণিত হয়েছে।

2 thoughts on “বিশ্বকাপে আবার মুখোমুখি ভারত পাকিস্তান।”

  1. আমি ক্রিকেট প্রেমি না। শুধু এইরকম নিউজ পরে পরিস্থিতি উপভোগ করা ব্যাক্তি। 😄

    Reply

Leave a Comment