এটাই কি কারণ? রিশব পন্থকে না খেলানোর।

এটাই কি কারণ? রিশব পন্থকে না খেলানোর|

এ পর্যন্ত বিশ্বকাপে চূড়ান্ত ফর্মে থাকা ভারতের ক্রিকেট দল, বিভিন্ন কঠিন পর্যায়ে সবার মন জয় করতে সফল হয়েছে। একদিকে যেমন একা হাতে বিরাট কোহলি পাকিস্তানের বিরুদ্ধে হেরে যাওয়া ম্যাচের মোড় ঘুরিয়ে জিতে পরিণত করেন। ঠিক তেমনি সুরিয়া কুমার যাদব ও হার্দিক পান্ডিয়া ও অন্যান্য খেলোয়াড় যেমন আরশদীপ সি‌ং যুগ্ম ভাবে গোটা দলকে একটি প্রকৃত শক্তিশালী দল হিসেবে গড়ে তুলেছে।

কিন্তু ক্রিকেট বিশেষজ্ঞদের কিছুজনের মত রিশব পন্থকে না খেলানোর কারণ কি? এ ব্যাপারে ক্রিকেটে অন্তর মহল থেকে খবর পাওয়া গেছে যে রিশব পন্থকে মাস্টার স্ট্রোক হিসাবে রাখা হয়েছে। সম্ভবত সেমিফাইনালে তাকে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য ব্যবহার করা হতে পারে।

যদি অধিকাংশ ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করেন ভারতীয় দল এখন বর্তমানে যেটি আছে সেটি বেশি ভালো। তবে তারা আরো বলেন রিশাব পান্ট যে নিঃসন্দেহে ভালো ক্রিকেটার এবং টি-টোয়েন্টি ফরম্যাটে তার যে গভীর গুরুত্ব রয়েছে এ ব্যাপারে কোন সন্দেহ নাই।

এছাড়াও আগামীকাল জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের হয়ে রিশব পন্থকে জায়গা পেতে পারেন তার ফর্ম দেখানোর জন্য। যদি তিনি কালকের ম্যাচে জায়গা পান তাহলে এটি নিশ্চিত হয়ে যায় যে তাকে এক্স ফ্যাক্টরে গুরুত্বপূর্ণ পজিশনে খেলানোর জন্য ভারতীয় ক্রিকেট ম্যানেজমেন্ট প্রস্তুতি করে রেখেছে।

তবে সবচেয়ে খুশির খবর এই যে, বর্তমানে ফর্মে থাকা ভারতীয় ক্রিকেট দল টি-টোয়েন্টি বিশ্বকাপে লড়াই করে তার জিতে নেওয়ার ক্ষমতা প্রমাণ করে দিয়েছে। এখন শুধু অপেক্ষা অপেক্ষটার অবসান ঘটিয়ে ও ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মনের আশা পূরণ করে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ এ ট্রফিটি নিয়ে আসার।

2 thoughts on “এটাই কি কারণ? রিশব পন্থকে না খেলানোর।”

Leave a Comment